বিমান ও বিমান বন্দরকে পরিপাটি করে তুলতে হবে

মন্ত্রণালয়ে নবনিযুক্ত বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

বিমান ও বিমান বন্দরকে পরিপাটি করে তুলতে হবে

ঢাকা (৮ জানুয়ারি): নবনিযুক্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বিমান ও বিমান বন্দর একটি দেশের ড্রয়িং রুম ও গেটওয়ে, তাই এ দুটোকে দৃষ্টিনন্দন ও পরিপাটি করে  তুলতে এবং বাংলাদেশের অপার সম্ভাবনাময় পর্যটন শিল্পের বিকাশে  সততা ও  নিষ্ঠার সাথে কাজ করতে হবে। 

তিনি  বলেন, বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা প্রায় এক কোটি প্রবাসী জাতীয় পতাকাবাহী বিমানে যাতায়ত করতে চায়, বিমান কর্তৃপক্ষকে তাদের স্বাচ্ছন্দ্যে আসা-যাওয়ার ব্যবস্থা করতে হবে। এবং বিদেশমুখী পর্যটকদের দেশমুখী করতে অগ্রাধিকারের ভিত্তিতে পরিকল্পনা বাস্তবায়ন করতে হবে। 

তিনি আজ দুপুরে সচিবালয়ে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয় ও অধীন সংস্থাসমূহের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন। অনুষ্ঠানে বক্তৃতা করেন মন্ত্রণালয়ের বিদায়ী মন্ত্রী একেএম শাহজাহান কামাল। স্বাগত বক্তব্য রাখেন বিমান ও পর্যটন সচিব মহিবুল হক। 

গতকাল শপথ গ্রহণ করে প্রতিমন্ত্রী আজ দুপুরে মন্ত্রণালয়ে আসলে কর্মকর্তা-কর্মচারীগণ তাকে শুভেচ্ছা জানান। এ সময় সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. নাইম হাসান, অতিরিক্ত সচিব মো.ইমরান, মিজানুর রহমান, মোকাব্বির হোসেন, বিপিসি’র চেয়ারম্যান আখতারুজজামান খান কবির, বিটিবির সিইও জাহাঙ্গীর হোসেন, বাংলাদেশ বিমানের এমডি এম মোসাদ্দিক আহমেদ, হিলের এমডি আলমগির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মাহবুব আলী একাদশ জাতীয় সংসনদ নির্বাচনে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

বাংলাদেশ পর্যটন করপোরেশন-এর ট্যুরস্ এন্ড ট্রাভেল লাইসেন্স যৌথ ব্যবস্থাপনার ভিত্তিতে পরিচালনার লক্ষ্যে সংস্থার প্রধান কার্যালয়ের সম্মেলন কক্ষে ৯ জানুয়ারি ২০১৯ তারিখ বাংলাদেশ পর্যটন করপোরেশন এবং মেসার্স টুয়েলভ ইভেন্টস ট্যুরস্ এন্ড ট্রাভেল এর মধ্যে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়। দেশি-বিদেশি পর্যটক ও যাত্রীগণকে দ্রæত, উন্নত ও নিরাপদ সেবা প্রদানের লক্ষ্যে বিভিন্ন এয়ারলাইন্সের অভ্যন্তরিন ও আন্তর্জাতিক রুটের টিকেট ও ভিসা সার্ভিস প্রদান করা হবে।  এছাড়াও * বিভিন্ন বাসের অভ্যন্তরিন ও আন্তর্জাতিক রুটের টিকেট, * রেলের অভ্যন্তরিন ও আন্তর্জাতিক রুটের টিকেট, * অভ্যন্তরিন ও আন্তর্জাতিক গন্তব্যের হোটেল বুকিংসহ পরিপূর্ণ হলিডেজ প্যাকেজ, * আন্তর্জাতিক গন্তব্যের মেডিকেল টুরিজম সেবা, * গাইড সুবিধা প্রদান, * হেলিকপ্টার সার্ভিস প্রদান, * ট্রাভেল স্মার্টকার্ড ও ইন্স্যুরেন্স সাপোর্ট, * কর্পোরেট সকল সুবিধা প্রদান,* এয়ারপোর্টে মিট এন্ড গ্রিট সাপোর্ট, * এয়ারপোর্ট সাটেল সার্ভিস প্রদান দেশের সকল এয়ারপোর্ট পিক এন্ড ড্রপ সার্ভিসসহ সেবামূলক সুবিধা প্রদান করা হবে। 

স্বাক্ষরিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশন এর সম্মানিত চেয়ারম্যান জনাব আখতারুজ জামান খান কবির, পরিচালক (অর্থ ও প্রশাসন) জনাব মোঃ শাহাদাৎ হোসেন, পরিচালক (বাণিজ্যিক) ড. মোঃ আলী আকবর, পরিচালক (পরিকল্পনা) জনাব মোঃ আব্দুস সবুর মন্ডল এবং সংস্থার মহাব্যবস্থাপক, ব্যবস্থাপক ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। আরো উপস্থিত ছিলেন মেসার্স টুয়েলভ ইভেন্টস ট্যুরস্ এন্ড ট্রাভেল এর ম্যানেজিং পার্টনার জনাব মোঃ ইশতিয়াক আহমেদ এবং সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের পার্টনারবৃন্দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউএস বাংলা এয়ারলাইন্স এর মহাব্যবস্থাপক (বিক্রয় ও বিপণন) জনাব মোঃ শফিকুল ইসলাম। স্বাক্ষরিত অনুষ্ঠানটি মূল সঞ্চালনায় ছিলেন জনাব মোঃ জিয়াউল হক হাওলাদার, ব্যবস্থাপক (জনসংযোগ)।