বিশ্ববিখ্যাত প্রতিষ্ঠান নেসলে বাংলাদেশ লিমিটেড এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

বাংলাদেশ পর্যটন করপোরেশন

বিশ্ববিখ্যাত প্রতিষ্ঠান নেসলে বাংলাদেশ লিমিটেড এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

দেশের উন্নয়নের অগ্রযাত্রায় সামিল হতে বাংলাদেশ পর্যটন করপোরেশন বদ্ধপরিকর। সংস্থার ফুড এন্ড বেভারেজে বৈচিত্রতা আনায়নসহ দেশি-বিদেশি পর্যটকদের উন্নত সেবা প্রদানের লক্ষ্যে ২৭ নভেম্বর ২০১৮ তারিখ হোটেল সোনারগাঁও এ বাংলাদেশ পর্যটন করপোরেশন বিশ্ববিখ্যাত প্রতিষ্ঠান নেসলে বাংলাদেশ লিমিটেড এর মধ্যে একটি সমঝোতা স্মারক (গড়ট) স্বাক্ষর হয়েছে। 

জীবন যাত্রার মান উন্নয়নে ও উন্নত ভবিষ্যত গড়তে ফুড  ও বেভারেজ হলো অন্যতম মাধ্যম। যা দেশি বিদেশি পর্যটকগণকে নিরাপদ ভ্রমণে স্বাস্থ্যসম্মত খাবার গ্রহণে উৎসাহিত করবে। পর্যটকদের স্বাস্থ্যসম্মত খাদ্য, বোতলজাত পানীয়, চা, কফি, কনফেকশনারী, ডেইরী পণ্য, আইসক্রীম জাতীয় খাদ্য সরবরাহের জন্য বাংলাদেশ পর্যটন করপোরেশন বহুজাতিক খাদ্য প্রক্রিয়াজাতকারী এবং পানীয় কোম্পানী নেসলে বাংলাদেশ লিমিটেড এর সাথে দ্বিপাক্ষিক চুক্তি সম্পাদনে সম্মত হয়। সম্পাদিত দ্বিপাক্ষিক চুক্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশন এর সম্মানিত চেয়ারম্যান জনাব আখতারুজ জামান খান কবির। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব মোঃ শাহাদাৎ হোসেন, পরিচালক (অর্থ ও প্রশাসন), বাংলাদেশ পর্যটন করপোরেশন।

আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ পর্যটন করপোরেশন এর পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন সম্মানিত চেয়ারম্যান জনাব আখতারুজ জামান খান কবির। নেসলে বাংলাদেশ লিমিটেড এর পক্ষে স্বাক্ষর করেন বাংলাদেশে নিযুক্ত ম্যানেজিং ডিরেক্টর জনাব দিপাল আবেউইক্রেমা। আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ পর্যটন করপোরেশন এর পক্ষে আরো উপস্থিত ছিলেন জনাব ড. মোঃ আলী আকবর, পরিচালক (বাণিজ্যিক), জনাব মো: আব্দুস সবুর মন্ডল, পরিচালক (পরিকল্পনা), মহাব্যবস্থাপক, অধ্যক্ষ, ব্যবস্থাপক (জনসংযোগ) এবং সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ। নেসলে বাংলাদেশ লিমিটেড এর  পক্ষে আরো উপস্থিত ছিলেন হেড অব মার্কেটিং বেগম শাম্মী রুবায়েত করিম, সেলস ডিরেক্টর ইকবাল মাহমুদ, হেড অব লিগ্যাল ও ট্যাক্সেশন দেবব্রত চৌধুরী, কনজ্যুমার ই কমার্স ও ডিজিটাল মার্কেটিং ম্যানেজার ফারজানা ফেরদৌস এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথি জনাব আখতারুজ জামান খান কবির বলেন, সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে সকল শ্রেণীর পর্যটকদের আতিথেয়তা, আপ্যায়ন ও নিরাপদ আবাসনের জন্য বাংলাদেশ পর্যটন করপোরেশন কাজ করছে। প্রতিটি মানুষের মেধার বিকাশের জন্য স্বাস্থ্যসম্মত খাবারের প্রয়োজন। যা শিশু, কিশোরসহ সকল মানুষকে কর্ম প্রেরণায় উদ্যোগী করে। যেহেতু নেসলে বাংলাদেশ লিমিটেড একটি আন্তর্জাতিক মানের বহুজাতিক খাদ্য প্রক্রিয়াজাতকারী এবং পানীয় কোম্পানী সেহেতু বাংলাদেশ পর্যটন করপোরেশন এর সকল হোটেল-মোটেল, রেস্তোরাঁ, বার ও অন্যান্য সেবাকেন্দ্রে পর্যটক ও আগত অতিথিগণকে স্বাস্থ্য সম্মত সেবা প্রদানের লক্ষ্যে নেসলে বাংলাদেশ এর কনজ্যুমার অন্যতম ফুড হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা হয়। এছাড়া, নেসলে এর ঈঝজ থেকে এ দেশের যুব পর্যটন উন্নয়নসহ এ্যাডভেঞ্চার উন্নয়নে সহায়তা করবেন মর্মে তিনি আশা প্রকাশ করেন। 

নেসলে বাংলাদেশ লিমিটেড এর বাংলাদেশে নিযুক্ত ম্যানেজিং ডিরেক্টর জনাব দিপাল আবেউইক্রেমা বলেন, নেসলে বাংলাদেশ লিমিটেড একটি বিশ্ববিখ্যাত প্রতিষ্ঠান। বহুজাতিক খাদ্য প্রক্রিয়াজাতকারী এবং পানীয় কোম্পানী হিসেবে বিশ্বব্যাপী কাজ করছে। বাংলাদেশ পর্যটন করপোরেশন এর সাথে প্রথম বার এ চুক্তি হওয়ায় আমরা খুবই আনন্দিত।  আমাদের প্রত্যাশা দেশ-বিদেশ থেকে আগত সকল শ্রেণীর পর্যটকগণ নেসলের স্বাদ সহজেই গ্রহণে সক্ষম হবেন।   

 আয়োজিত দ্বিপাক্ষিক চুক্তি অনুষ্ঠানে সম্মানিত সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।