Minister Message

Ministry of Civil Aviation and Tourism

Govt. of the People's Republic of Bangladesh

আমি অত্যন্ত আনন্দিত যে বাংলাদেশ পর্যটন করপোরেশন এর উদ্যোগে একটি মাসিক ই-নিউজ লেটার ‘ট্র্যাভেলগ’ প্রকাশিত হতে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে এরকম একটি পত্রিকা আমাদের সকলের জন্যই প্রয়োজন। বাংলাদেশ এর পর্যটন শিল্পের সঠিক ও নির্ভুল তথ্য, পর্যটন আকর্ষণের নানাবিধ উপাত্ত এবং পর্যটকদের চাহিদা ও রুচি ইত্যাদির বিশ্লেষণের একটি মুখপত্র থাকা প্রয়োজন।  ট্র্যাভেলগ সে প্রত্যাশা পূরণ করবে বলে আমি আশাবাদী।

বাংলাদেশ এর পর্যটন শিল্প এখন যে অভাবনীয়ভাবে বৃদ্ধি পাচ্ছে তার তথ্য উপাত্ত সকলের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য একটি মাধ্যম অত্যাবশ্যক। আর সেটি ডিজিটাল উপায়ে হলেই ভাল। দেশ-বিদেশের সকলের কাছে তা ডিজিটালওয়েতেই প্রেরণ করা যাবে। আর ‘দি ট্র্যাভেলগ’ হবে সে ডিজিটাল মাধ্যম।

বাংলাদেশ পর্যটন করপোরেশন দেশের পর্যটন শিল্পের উন্নয়নে একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান হিসাবে এর কর্মকান্ডসমূহ দেশি-বিদেশি পর্যটক, পর্যটন শিল্পের সাথে জড়িত স্টেকহোল্ডার এবং পর্যটন লেখকদের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য ই-নিউজ লেটারটি একটি কার্যকর মাধ্যম হতে পারে। বাংলাদেশের পর্যটন শিল্পের জন্য ই-নিউজলেটারটি দেশি-বিদেশি পর্যটকদের চাহিদা মিটাবে বলে আমি আশাবাদী। 

আমি এ উদ্যোগের সর্বাঙ্গীন সাফল্য কামনা করি।

(রাশেদ খান মেনন এমপি)